ভোটের মুখে শহরে ফের আয়কর হানায় উদ্ধার ৫৬ লক্ষ টাকা

ভোটের মুখে শহরে ফের আয়কর হানায় উদ্ধার ৫৬ লক্ষ টাকা। দক্ষিণ কলকাতার(South kolkata) চেতলার এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে লাখ লাখ টাকা উদ্ধার করলেন আয়কর আধিকারিকরা (IT) । ওই ব্যবসায়ীর ছাতুর ব্যবসা রয়েছে বলে জানা গিয়েছে। লোকসভা ভোটের ঠিক আগে তাঁর বাড়িতে এত টাকা কেন? তিনি তার সদুত্তর দিতে পারেননি বলেই খবর।

তাঁর আয়ের সঙ্গে ওই টাকার সঙ্গতি পাওয়া যায়নি বলেই দাবি আয়কর আধিকারিকদের। তাকে জেরা করে আরও এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ।

আগেও রাজ্যের একের পর এক ব্যবসায়ীর বাড়িতে বিপুল পরিমাণে টাকা উদ্ধার হয়েছে। এবার ভোটের মুখে কাঁড়ি কাঁড়ি টাকা উদ্ধারে প্রশ্ন উঠছে, কেন এত টাকা বাড়িতে রেখেছিলেন ওই ব্যক্তি? এত টাকার উৎস্যই বা কী ? এই টাকা মজুত রাখার পিছনে অন্য কোনও উদ্দেশ্য আছে কি না খতিয়ে দেখছেন তদন্তকারীরা। আইটি সূত্র জানা যাচ্ছে, ৫৬ লক্ষ টাকা বাড়িতে রাখার পিছনে ঠিকঠাক উত্তর দিতে পারেননি ব্যবসায়ী। উদ্ধার হওয়া টাকা বাজেয়াপ্ত করেছে আইটি।

কিছুদিন আগে রাজ্যের মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতেও অভিযান চালায় আইটি। দুই দিনের বেশি সময় ধরে তার বাড়িতে তল্লাশি চালায় তারা। তার আগে গত বছরের শেষের দিকে এক অভিজাত আবাসনেও এক ব্যবসায়ীর ফ্ল্যাটেও হানা দেন আইটির আধিকারিকরা। সব মিলিয়ে ভোটের আগে সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *